Breaking News

কিভাবে আপনি বিটকয়েন খনি করতে পারেন [সম্পূর্ণ তথ্য]

bitcoin-img

বিটকয়েন মাইনিং কী?আপনি নিখরচায় খনন করতে পারেন! [সম্পূর্ণ তথ্য]
বন্ধুরা এই

আইডির জ্ঞান

এবং আজ আমি ক্রিপ্টোকারেন্সি খনির সম্পর্কে বিশদগুলি ভাগ করছি। আপনি জানেন বিটিসি বিশ্বের সেরা জিনিস এবং কিছুই এর সমান হয় না। এমনকি প্ল্যাটিনামও নয়, যা বিশ্বের সবচেয়ে মূল্যবান ধাতু। সুতরাং আমার প্রশ্নটি কীভাবে আপনি সম্ভবত মনে করেন যে আপনি বিনামূল্যে বিটকয়েন খনি করতে পারেন এটি একটি বড় ব্যাখ্যা। আসলে সত্য আপনি পারবেন না। আপনি দেখুন বিটিসি খনির অনেক কিছুর প্রয়োজন। যেমন একটি Antminer, Cpu, GPU বা USB মাইনার। এছাড়াও, আপনি খনি পেতে খুব বেশি বিদ্যুতের প্রয়োজন হয়। আপনার ছেলেরা একটি প্রশ্ন থাকতে পারে যে একটি Antminer কি। হ্যাঁ প্রথমবারের মতোও তা ভেবেছিল। তারপরে কিছু তথ্য পেতে আমি নিজেই কিছু গবেষণা করি। তখন আমি বুঝতে পারি যে বিটিসি ফ্রি ফ্রি নয়।

1: Antminer সম্পর্কে

হ্যাঁ, একটি অ্যান্টিমিনার এমন একটি মেশিন যা কোনও ধরণের ক্রিপ্টোকারেন্সি খনিতে পারে। আপনি দোকান থেকে যে কোনও এন্টিমিনার কিনতে পারেন। আপনি যে বড় মাইনার কিনেছেন তত বেশি আপনার লাভ। ভাল আজ সবচেয়ে শক্তিশালী antminer বিটমাইন-antminer-s17 + (73TH)


Bitmain Antminer S17 + features, payback, tuning - New day crypto

এই বড় শিশুটি প্রতিদিন 0.00139733 বিটিসি পর্যন্ত উত্পাদন করতে পারে। তাই প্রতিদিন, আপনি প্রায় 9-10 মার্কিন ডলার উপার্জন করতে পারেন এবং আরও বেশি আপনার দেশের উপর নির্ভর করে। আপনার দেশে কারণ 1kW প্রায় 10 সেন্ট (0.1 ইউএসডি) ব্যয় করে [[আমি ভুল হলে আমাকে সংশোধন করুন, বিডি]। সুতরাং নাইশাশ লাভজনকতা ক্যালকুলেটর অনুসারে, আপনি প্রতি মাসে প্রায় 63 মার্কিন ডলার (আমাদের দেশে) উপার্জন করতে পারবেন। তবে বিদ্যুৎ বিল ব্যতীত আপনার লাভ 0.03824130 বিটিসি। সুতরাং এটি প্রায় 280.36 মার্কিন ডলার ((1 বিটিসি = 7331.340723249 ইউএসডি) Ant সৌর শক্তি হতে পারে। বা একটি টারবাইন বা যাই হোক না কেন।

2: সিপিইউ (সেন্ট্রাল প্রসেসিং ইউনিট)

ঠিক আছে, আমি মনে করি না আমাকে সিপিইউ সম্পর্কে কিছু বলতে হবে। আপনি যদি পিসি বা ল্যাপটপ পিসি ব্যবহার করেন তবে অবশ্যই আপনার অবশ্যই সিপিইউ সম্পর্কে জানা উচিত। ভাল জিনিস আপনি আপনার সিপিইউ দিয়ে আমার করতে পারেন কিন্তু আমি মনে করি না আপনি করা উচিত। আপনি দেখতে পাচ্ছেন যে সিপিইউ খনির জন্য নয়। এটি অন্যান্য জিনিসের জন্য নির্মিত হয়েছিল। তবে আপনি চাইলে নিজের সিপিইউ দিয়ে খনি করতে পারেন। তবে সমস্যাটি হ'ল এমনকি যদি আপনি কোনও সার্ভার প্রসেসর বা সর্বাধিক শক্তিশালী প্রসেসর আপনি ভাল লাভ করতে সক্ষম না হন। সিপিইউ কারণ আপনাকে অনেক কম হ্যাশ রেট দেয়। তবে বিদ্যুতের বিল একই থাকে। আপনি যদি এএমডি রাইজেন 9 3950X 16-কোর, 32-থ্রেড আনলকড ডেস্কটপ প্রসেসর 

AMD Ryzen 9 3900X Processor price in Bangladesh

ব্যবহার করেন তবে আপনি প্রতিদিন 0.00012550 বিটিসি উপার্জন করতে পারবেন এবং বিদ্যুতের বিল দিয়ে (প্রতি কেজি প্রতি ঘন্টা 0.1 ডলার) আপনার রোজগার হবে প্রতি মাসে 0.00252903 বিটিসি। তবে আপনি যদি আরও 4 টি সিপিইউ যুক্ত করতে পারেন তবে আপনি বিদ্যুতের বিল দিয়ে মাসে প্রায় 100 মার্কিন ডলার উপার্জন করতে পারবেন। আপনি এএমডির একটি থ্রেড্রিপার সিপিইউও ব্যবহার করতে পারেন। যেমন এএমডি রাইজেন থ্রেড্রিপার 3990X 64-কোর, 128-থ্রেড আনলকড ডেস্কটপ প্রসেসর

AMD Ryzen Threadripper 3990X 64-Core, 128-Thread Unlocked Desktop ...
আমি নিশ্চিত যে এটি এখন সবচেয়ে বড় ফ্যাটযুক্ত বাচ্চা যা আপনি এখন বাজারে পাবেন। এই একক চর্বিযুক্ত ছেলেটি ২.৪২ মার্কিন ডলার / দিন তৈরি করতে পারে ut তবে আপনাকে এর জন্য আপনাকে 4k মার্কিন ডলার দিতে হবে। অন্যদিকে, আপনি কেবল 2k এর জন্য বিটমাইন-এন্টিমিনার-এস 17 + (73 টি) খুঁজে পেতে পারেন। সুতরাং যে বাজেট, আপনি যে দুটি কিনতে পারেন। এজন্য সিপিইউ একটি ভাল পছন্দ নয়।

3: জিপিইউ (গ্রাফিক্স প্রসেসিং ইউনিট)

ভাল, যারা গেমস খেলেন এবং তাদের পিসিতে কিছু ধরণের সম্পাদনা করেন তারা জেনেন জিপিইউ কি। তবে যারা কেবল ডাব্লুটি টু টাইপ করেন না তারা হ'ল গুগল ডটকমের একটি জিপিইউ H তিনি কান আপনাকে অস্বীকার করতে পারেন। খনির জন্য জিপিইউও একটি ভাল বিকল্প। এটি খনির জন্যও খুব শক্তিশালী। এটি আপনাকে একই স্তরের অ্যান্টিমিনারের প্রায় একই হ্যাশ রেট দেয়। সুতরাং আপনি যদি নিজের মেশিনের সাথে একাধিক কাজ করতে চান তবে আপনার অবশ্যই কিছু জিপিইউ কিনতে হবে your আপনার বাজেট যদি 1 কে [কেবলমাত্র জিপিইউ এর জন্য] তবে আপনি Yeston Radeon RX 590 RX590 8G Graphics Card GDDR5।

এই 3 জিপিইউ দিয়ে আপনি প্রতিদিন প্রায় 1.5 ইউএসডি করতে পারবেন। এবং আপনি মাসে (বিদ্যুতের বিল ছাড়াই) 38.67 মার্কিন ডলার করতে সক্ষম হবেন। যেখানে আরটিএক্স 2080 টিআই বা 2080 দশকে কেবল 0.95 মার্কিন ডলার তৈরি করতে পারে। সুতরাং লো এন্ড ব্যবহার করে তবে একাধিক জিপিইউ আপনাকে বোনাস দেবে।




এখন আসুন আপনি যে সবচেয়ে খারাপ ডিভাইসটি শুনেছেন তা সম্পর্কে কথা বলি। আপনি দেখেন ইউএসবি মাইনার খুব খারাপ জিনিস। তবে আপনি যদি আপনার নিম্ন-প্রান্তের পিসি বা রাসবেরি পাই দিয়ে আমার সন্ধান করতে চান তবে এটি সত্যিই খুব সহায়ক বিষয়। আসলে, সত্যি বলতে, আমি ইউএসবি মাইনারদের সম্পর্কে সত্যিই বেশি কিছু জানি না। তবে এখন সর্বাধিক শক্তিশালী ইউএসবি মাইনার হ'ল গেককোসায়েন্স নিউপ্যাক ১৩০ Gh/s + ইউএসবি বিটকয়েন / এসএএচ 256 স্টিক মাইনার সর্বাধিক দক্ষ


ওভারক্লকিং দ্বারা উল্লিখিত হিসাবে আপনি 130Gh / s পর্যন্ত পেতে পারেন। সুতরাং এটির মতো সামান্য ডিভাইসের জন্য এটি দুর্দান্ত। এটির জন্য প্রতিটি $ 58.00 লাগবে যাতে আপনি তাদের 7 টি এবং একটি ইউএসবি হাব ধরে নিতে পারেন। ঠিক আছে আপনি কিছু সাধারণ ইউএসবি হাব ব্যবহার করতে পারবেন না। কারণ সাধারণ হাবটি আপনার প্রয়োজনীয় শক্তি সরবরাহ করবে না। আপনাকে একটি চালিত ইউএসবি হাব ব্যবহার করতে হবে। আপনি তাদের ইউএসবি হাব ব্যবহার করতে পারেন।


 এটিতে 8 টি বন্দর রয়েছে এবং এগুলি শীতল করতে আপনি একটি ইউএসবি ফ্যানও কিনতে পারেন





এটি আজকের জন্য। আমি আশা করি তোমারা এটা পছন্দ করবে. তা না হলে আরও ভাল করার জন্য কিছু মন্তব্য রেখে দিন।

No comments